-->

মোটা হওয়ার ঔষধের নাম-Health Tips in Bangla

মোটা হওয়ার ঔষধের নাম-Health Tips in Bangla

মোটা হওয়ার ঔষধের নাম-Health Tips in Bangla


আপনি কি মোটা  হওয়ার জন্য ভালো কিছু টিপস বা ওষুধের নাম এবং দাম জানতে চাচ্ছেন? মোটা হওয়ার জন্য যে ঔষধ গুলো পাওয়া যায় সেগুলিতে অনেক সাইডইফেক্ট থাকে। বিশেষ করে এলোপ্যাথিক ঔষধ গুলোর অনেক সাইডইফেক্ট রয়েছে। তবে এলোপ্যাথিক ওষুধের মধ্যে কিছু ইউনানী মেডিসিন সিরাপ রয়েছে যেগুলা সেবন করলে আপনি দ্রুত মোটা হতে পারবেন এবং এগুলোতে সাইডইফেক্ট ও কম থাকে।

আজ আপনাদের সাথে এমন কিছু ইউনানী সিরাপ বা কিছু আইয়ুর বেদিক ওষুধের নাম এবং দাম সাথে কিভাবে খাবেন এবং এর কি কোনো সাইডইফেক্ট আছে কি না। সকল খুঁটি নাটি বিষয় নিয়ে আলোচনা করবো। তবে এই ওষুধ গুলো সেবন করার আগে ডাক্তারের পরামর্শ নেয়াটা উত্তম। কারণ কার শরিলের রোগ প্রতিরোধ ক্ষমতা কতটুকু রয়েছে তা আমরা কেউ জানি না।

বিঃদ্রঃ এই ওষুধ গুলো আপনার শরীলকে মোটা করবে না। এই ওষুধ গুলো শুধু মাত্র আপনার ক্ষুদার রুচি বাড়িয়ে দিবে। আর যখন আপনার খাবারের রুচি বেড়ে যাবে তখন আপনি বেশি বেশি খেতে পারবেন। আর ওই খাবার থেকে আপনার শরীল শক্তি সংগ্রহ করে আপনার শরীলকে মোটা করে দিবে। আসলে মোটা হওয়ার কোনো ওষুধ নেই।
 

মোটা হওয়ার ঔষধের নাম-Health Tips in Bangla


মোটা হওয়ার ঔষধের নাম "দামাসিন

মোটা হওয়ার ঔষধের নাম "দামাসিন"

দামাসিন হলো নেপচুন কোম্পানির একটি ওষুধ। ওষুধটি মূলত হাঁপানি রোগের ওষুধ। কিন্তু এই ওষুধটি আপনারকে মোটা করতে খুবই সাহায্য করবে। এমন কি এই ওষুধটি আমি নিজে খেয়েছি। এই ওষুধটির তেমন কোনো সাইডইফেক্ট পাইনি। তবে এটা খাওয়ার সময় আমার শরিল অনেকটা সাদা ফ্যাকাসে দেখাতো সাথে বুকে হালকা চাপ অনুভব করতাম।

তবে আমার কাছে এটা বড় কোনো সাইডইফেক্ট মনে হয় নি। এর সাথে অনেক ক্ষুদা বেড়ে গিয়েছিলো। দিনে ৪-৬ বার ভাত খেতাম। আপনি চাইলে ডাক্তারের সাথে পরামর্শ করতে পারেন। কারণ সবার শরীলের সক্ষমতা এক না। ওষুধটি দাম ২৪০ টাকা। যেকোনো ফার্মেসিতে পাবেন।

মোটা হওয়ার ঔষধের নাম "পিউটন"

মোটা হওয়ার ঔষধের নাম "পিউটন"

পিউটন একটি অসাধারণ রুচিবর্ধক ওষুধের নাম। এটা খেলে আপনার খুদা ২-৩ গুন্ বেড়ে যাবে। এই ওষুধটি আমার এক বন্ধু খেয়েছিলো। তার মোটা হতে ৩ টি ফাইল খেতে হয়েছিল। সাইডইফেক্ট এর মধ্যে তেমন কিছু লক্ষ করা যাইনি। তবে ওষুধটি খেলে পেট সামান্য বেড়ে যেতে পারে। তাই প্রতিদিন সকালে আপনার পেট কমানোর ব্যায়াম করলে ভালো হবে।

ওষুধটি দাম ৩০০ টাকা। যেকোনো ফার্মেসিতে পাবেন। দিনে ২ বেলা খাবেন। তবে সব থেকে ভালো হবে ডাক্তারের পরামর্শ নেয়া। আপনার যদি কিডনি রোগ থাকে তাহলে এই ওষুধ না খাওয়াটাই উত্তম হবে।

মোটা হওয়ার ঔষধের নাম "রুচিবেট"

মোটা হওয়ার ঔষধের নাম "রুচিবেট"

রুচিবেট খুবই কার্যকরী একটি রুচি বর্ধক ওষুধ। এটা সেবনের ফলে আপনার খাবারের রুচি বেড়ে দ্বিগুন হয়ে যাবে, ফলে শরীর খাবারের থেকে অধিক শক্তি সঞ্চয় করতে পারবে। যার কারণে আপনার শরিল দ্রুত মোটা হবে এবং শক্তিশালী হয়ে উঠবে। তবে এই ধরণের ওষুধের কিছু সাইডইফেক্ট থাকে। ওষুধটি  খাওয়ার সময় শরীরে কোনো সমস্যা দেখা দিলে অবশ্যই এটা খাওয়া বন্ধ করে দিবেন।

ওষুধটি দাম ৩০০ টাকা। যেকোনো ফার্মেসিতে পাবেন। দিনে ২ বেলা খাবেন। তবে সব থেকে ভালো হবে ডাক্তারের পরামর্শ নেয়া। তবে ওষুধটি খেলে পেট সামান্য বেড়ে যেতে পারে। তাই প্রতিদিন সকালে আপনার পেট কমানোর ব্যায়াম করলে ভালো হবে।

মোটা হওয়ার ঔষধের নাম "সিনকারা"

মোটা হওয়ার ঔষধের নাম "সিনকারা"

সিনকারা মূলত একটি ভিটামিন সিরাপ। তবে মজার বিষয় হচ্ছে এই সিরাপ সেবন করলে আপনার শরীলে কোনো সাইডইফেক্ট হবে না। এটা হামদর্দ এর উনানী ওষুধ। সিনকারা সেবনে আপনার শারীরিক দুর্বলতা,খাবারে অরুচি ইত্যাদি বিষয়ে কাজ করে থাকে। তবে এই সিরাপ সেবনে আপনাকে অনেকটা  মোটা হতে সাহায্য করবে।

ওষুধটি দাম ৩০০ টাকা। যেকোনো ফার্মেসিতে পাবেন। দিনে ২ বেলা খাবেন। তবে ডাক্তারের পরামর্শ নিতে পারেন। তবে আসা করা যায় কোনো সাইডইফেক্ট হবে না।

কিছু গুরুত্বপূর্ণ কথা:

উপরের ওষুধ গুলো খেলে আপনার সামান্য একটু সমস্যা হতে পারে। এটা সব ওষুধেই হয়ে থাকে। তবে অন্যান মোটা হওয়ার ওষুধের থেকে এই ওষুধ গুলোর 
 একটু কম সাইডইফেক্ট আছে। তবে আপনি যদি ঘন ঘন অসুস্থ হয়ে থাকেন তাহলে আপনার শরীলে রোগ প্রতিরোধ ক্ষমতা অনেক কম। আর এই জন্য ওষুধ না খাওয়াটাই ভালো। 

যাদের কিডনির রোগের সমস্যা আছে তারা এই ওষুধ সেবন থেকে দূরে থাকুন। এই সব মোটা হওয়ার ওষুধ এক ফাইলের বেশি না খাওয়াটাই ভালো। কারণ বেশি খেলে কিডনির সমস্যা দেখা দিতে পারে। এই জন্য পারলে দিনে এক বার করে সেবন করবেন। অথবা ডাক্তারের পরামর্শ নিবেন।
LihatTutupKomentar