-->

বাংলাদেশের Top 8 Domain Hosting প্রোভাইডার

বাংলাদেশের Top 8 Domain Hosting প্রোভাইডার

বাংলাদেশের Top 8 Domain Hosting প্রোভাইডার


ওয়েবসাইটের মূল হচ্ছে Domain Hosting.আপনার Domain Hosting সার্ভিস যদি ভালো না হয়। তাহলে হাজার ভালো থিম ও কনটেন্ট লিখেও কোনো লাভ নেই। কারণ আপনার ওয়েবসাইটের কতটা ভিসিটর এক সাথে আস্তে পারবে বা ওয়েবসাইটে স্প্রীড ইত্যাদি সম্পূর্ণ নির্ভর করে আপনার Domain Hosting এর উপর। তাই Domain Hosting কেনার সময় বুঝে কিনতে হবে। ভালো Domain Hosting প্রোভাইডারের কাছ থেকে Domain Hosting না নিলে কিছু দিন পর দেখা যায় ওয়েবসাইট স্লো হয়ে যায়। সার্ভার ডাউন হয়ে যায়। মাঝে মাঝে কনটেন্ট ডিলিট হয়ে যায়। পোস্ট ইনডেক্স হয় না ইত্যাদি সমস্যা দেখা দিতেই থাকে।

Domain Hosting কিছু কিছু Domain Hosting প্রোভাইডার আছে যারা লোভনীয় অফার দিয়ে তাদের কাছ থেকে Domain Hosting কিনিয়ে দুদিন পর গায়েব হয়ে যায় বা সার্ভারে সমস্যা দেখা দেয়। ওয়েবসাইটে প্রবেশ করা যায় না ইত্যাদি আরো বিভিন্ন সমস্যা দেখা দেয়। তাই আজ বাংলাদেশের Top 10 Domain Hosting প্রোভাইডারদের নিয়ে কথা বলবো। যাদের থেকে কম দামে বিকাশ,নগদ এবং রকেট দিয়ে ভালোমানের Domain Hosting কিনতে পারবেন।

বাংলাদেশের Top 8 Domain Hosting প্রোভাইডার


ExonHost.com


বাংলাদেশের মধ্যে ExonHost খুবই জনপ্রিয় একটি Domain Hosting প্রোভাইডার কোম্পানি। ExonHost ২০০৯ সাল থেকে সফল ভাবে কোস্টোমারদের Domain Hosting প্রোভাইড করে আসছে। মজার বিষয় হচ্ছে এই ExonHost থেকে আপনি বিকাশ,নগদ এবং রকেটের মাধ্যমে বিল পরিশোধ করতে পারবেন। তাছাড়া এরা অরিজিনার সিপ্যানেল সহ অনেক সুবিধা দিয়ে থাকে।

ExonHost এর সার্ভারগুলো খুবই হাই কোয়ালিটি এবং এরা খুব উচ্চগতির NVMe SSD ব্যাবহার করে। ExonHost খুবই কম দামে প্রিমিয়াম ওয়েব হোস্টিং ,রিসেলার হোস্টিং, ভার্চুয়াল প্রাইভেট সার্ভার হোস্টিং দেয়। তাছাড়া 24 ঘন্টার প্রফেশনাল সাপোর্ট, ফ্রি SSL সার্টিফিকেট এবং আপনার সার্ভিসটি কেনার পর যদি পছন্দ না হয় তাহলে ৩০ দিনের মধ্যে মানি ব্যাক গুরান্টি পাবেন।

Hostever.com


২০১১ সালে Hostever ডোমেইন হোস্টিং প্রোভাইডার কোম্পানি প্রতিষ্ঠিত হয়। ২০১১ সালে থেকে আজ পর্যন্ত তারা খুব দক্ষতার সাথে কাজ করে আসছে। এদের কাস্টমার কেয়ার এবং সাপোর্ট খুবই ভালো। Hostever শুধু বাংলাদেশে না এদের ডাটা সেন্টার সিঙ্গাপুর ,বাংলাদেশ,জার্মানি নেদারল্যান্ড সহ আরো অনেক দেখে রয়েছে যা আপনার ওয়েবসাইটকে ভালোমানের স্প্রীড দিতে যথেষ্ট।

Hostever  আপনাকে বিকাশ, নগদ এবং রকেটের মাধ্যমে পেমেন্ট করার সুযোগ সাথে কম দামে ডোমেইন, হোস্টিং, ফ্রিতে SSL সার্টিফিকেট, one-click CMS ইনস্টলার, ইমেইল একাউন্ট, অরজিনাল সিপ্যানেল সহ অ্যাডভান্সড ব্যাকআপ প্ল্যান দিবে।

Dhaka Web Host.com


Dhaka Web Host বাংলাদেশের মধ্যে অনেক জনপ্রিয় একটি ডোমেইন হোস্টিং কোম্পানি। এরা শুধু বাংলাদেশে না। এরা ইন্টারন্যাশনাল ভাবে ডোমেইন হোস্টিং সার্ভিস দিয়ে থাকে। তবে প্রেমেন্টের ক্ষেত্রে বিকাশ, নগদ সাপোর্ট করে না। তবে এদের কাছ থেকে আপনি ফ্রীতে cPanel Hosting,FREE Daily Backup,99.99% Service Uptime,30 Days Money Back Guarantee,24/7 Unlimited Support,Lifetime Free SSL,Free Site optimization,Live Malware Scanner সেবাগুলো পাবেন।

Hosting Bangladesh.com


Hosting Bangladesh একটি অসাধারণ ওয়েব হোস্টিং প্রোভাইডার কোম্পানি। খুবই কম সময়ে এটি বেশ ভালো ডোমেইন হোস্টিং প্রোভাইডার কোম্পানি হিসাবে বাংলাদেশ এ নিজেকে প্রতিষ্ঠিত করেছে। তবে ডোমেইন হোস্টিং এর পাশাপাশি এরা ওয়েব ডিজাইন,ওয়েব মার্কেটিং, ই-কমার্স ,সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন সার্ভিস নিয়ে কাজ করে থাকে। আপনি চাইলে এদের থেকে ওয়েবসাইট বানিয়ে নিতে পারেন।

মাত্র ৮০০ টাকায় ওদের থেকে ১ বছরের জন্য ওয়েব হোস্টিং নিতে পারবেন। সাথে যে কোনো সমস্যায় লাইভ সাপোর্ট পাবেন। বিকাশ,রকেট দিয়ে প্রেমেন্ট। আরো অনেক সুবিধা দিয়ে থাকে।

Web Host Bd.com


Web Host Bd 2012 সাল থেকে সারা বিশ্বে ডোমেইন হোস্টিং সার্ভিস দিয়ে আসছে। এদের সার্ভার মূলত আমেরিকাতে। কিছু এরা বাংলাদেশ সহ অনেক দেখে খুবই অল্প সময়ে সুনাম অর্জন করে ফেলেছে। এদের থেকে আপনি যে সার্ভিস পাবেন না হলো LiteSpeed Web Server,20 Addon Domainsc ,Panel Control Panel, FREE SSL Life Time, FREE Weekly Backup, Unlimited Sub Domains, Unlimited Email Accounts, Unlimited Databases. আর প্রেমেন্ট বাংলাদেশের ব্যাংক বিকাশ, রকেট এবং নগদ ইত্যাদি।

IT Nut Hosting.com


IT Nut Hosting মূলত বাংলাদেশি কোম্পানি। তবে এরা বাংলাদেশের থেকে বেশি অন্যান দেশে IT Nut Hosting অনেক সুনাম অর্জন করেছে। এরা লাইভ চ্যাট সাপোর এর সাথে যারা নতুন ডোমেইন হোস্টিং সম্পর্কে কিছু বুঝে না তাদের কাজগুলি নিজ দায়িত্বে করে দেয়। IT Nut Hosting থেকে হোস্টিং কিনলে একটি .com ডোমেইন ফ্রিতে দেয় তাছাড়া প্রথমে ডোমেইন ও হোস্টিং কিনতে যে টাকা লাগে ১ বছর পর রিনিউ করতে ঠিক একই টাকা নিয়ে থাকে। বাংলাদেশ থেকে বিকাশ,রকেট দিয়ে প্রেমেন্ট করতে পারবেন।

Dianahost.com


Dianahost যে দামে ডোমেইন হোস্টিং বিক্রি করে আমার মনে হয় না এতো কম দামে বাংলাদেশের কোনো ডোমেইন হোস্টিং প্রোভাইডার থেকে ডোমেইন হোস্টিং কিনতে পারবেন। ২০১৪ সাল থেকে সফলতার সাথে এরা সার্ভিস দিয়ে আসছে। তবে এদের ডাটা সাভার শুধু মাত্র বাংলাদেশেই। তাই যাদের ওয়েবসাইটের কনটেন্ট বাংলা তাদের জন্য Dianahost অনেক ভালো একটি ডোমেইন হোস্টিং কোম্পনি।

Putulhost.com


কেউ যদি পানির দামে ডোমেইন ও হোস্টিং কিনতে চান। তাহলে Putul Host আপনার জন্য সেরা। আমার এই ওয়েবসাইট এর ডোমেইনটি  Putul Host থেকে নেওয়া হয়েছে। আজ পর্যন্ত কোনো সমস্যা পাইনি। এদের সার্ভিসে মতো মুক্তি ভালোই। তবে কোস্টমার সাপোর্টটা বেশি ভালো না। আপনি যদি শুধু ডোমেইন কিনতে চান তাহলে এখান থেকে কিনতে পারেন।
LihatTutupKomentar